সীতাকুন্ড ডিগ্রী কলেজের এইচ এস সি ২০০১ ব্যাচের পুনর্মিলনী উৎসবের প্রাক-প্রস্তুতি আলোচনা সভা অনুষ্ঠিত

মুহাম্মদঃ ইউসুফ খাঁন:

“সীতাকুন্ড ডিগ্রী কলেজের এইচ এস সি ২০০১ ব্যাচের প্রাক্তন ছাত্র/ছাত্রী কর্তৃক আয়োজিত ১ম পুনর্মিলনী উৎসব ২০১৯/২০২০ এর প্রাক-প্রস্তুতি ও করণীয় শীর্ষক আলোচনা সভায় স্মৃতি কাতর প্রাক্তনের উৎসব মুখর পদচারনায় ঐতিহাসিক সীতাকুন্ড উচ্চ বিদ্যালয় আঙ্গিনা যেনো হাজার বছরের অপেক্ষার অবসান ঘটালো।

খুইয়ে বসা সু-দূর সোনালী অতীত খুজতে অমলিন সাক্ষাতের নিমিত্তে আজ যেনো আরেক নব ইতিহাস রচনা করলো সীতাকুন্ড ডিগ্রী কলেজের এইচ এস সি ২০০১ ব্যাচের প্রাক্তনরা। উপস্থিত প্রায় সবার বক্তব্যেই নিগুঢ় মেলবন্ধন তৈরিতে পুনর্মিলনী কেনো হওয়া উচিত তার বিষদ বর্ণনা ও নানান প্রস্তাবনা উঠে আসে।

বন্ধুরা তাদের বক্তব্যে বলেন যে সকলে কাজ করার মনোভাব থাকতে, কোনো বিদ্ধেষ নয় সহমর্মিতার হাত-হাতে রেখে কিভাবে এই পুনর্মিলনী আয়োজন সফল করা যায় তার পদ্ধতি খুজতে হবে। যেকোনো প্রয়োজনে নিজের সামর্থ্যের সবটুকু দিয়ে চেষ্টা করবেন বলেও তারা জানান।

কবির ভাষায় বলতে হয় –
“আজ পুর্ণতার নিঃশ্বাসে তৃপ্তির ডেকুর আসে মনে প্রাণে,
আমার ছড়ানো শস্য বুঝি আজ আমারি উঠোনে।

দূর নিলিমার দিগন্ত বিস্মৃত নিহারিকা পুঞ্জের ন্যয় ছড়িয়ে থাকা অত্র কলেজের এইচ এস সি ২০০১ ব্যাচের সকল প্রাক্তন যেনো হারানো জৌলুস খুজে পায় একটি দিনের জন্য, সেই আকুতিই আজ এ প্রান্তিক জনপদের আকাশে বাতাসে।

স্মৃতির পসরার একক অংশীদার তুমি,
তোমার স্মৃতি সংগ্রহের চূড়ান্ত দিনের অপেক্ষায় আসছে জানুয়ারী/ফেব্রুয়ারী ২০২০।
তুমি প্রস্তুত তো”?