যারা অস্ত্রবাজি করেন, দুর্নীতি করেন, দলীয় ব্যানার ব্যবহার করে অপকর্ম করেন তারা সাবধান হয়ে যান

যারা অস্ত্রবাজি করেন, ক্যাডার পোষেন, দুর্নীতি করেন, দলীয় ব্যানার ব্যবহার করে অপকর্ম করেন তারা সাবধান হয়ে যান – প্রধানমন্ত্রী।

সরকারি কর্মচারীদের বেতন-ভাতাসহ অন্যান্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা সরকার প্রদান করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “যেটা প্রয়োজন সেটাতো আমরা মেটাচ্ছি। তাহলে দুর্নীতি কেন হবে?” এ জন্য সরকারি কর্মচারীদের, মন-মানসিকতা পরিবর্তন করতে বলেছেন তিনি।

“যেটা প্রয়োজন সেটাতো আমরা মেটাচ্ছি। তাহলে দুর্নীতি কেন হবে। মন মানসিকতাটা পরিবর্তন করতে হবে এবং সুনির্দিষ্ট নির্দেশনা আপনাদের দিতে হবে একদম তৃণমূল পর্যায় পর্যন্ত।” শেখ হাসিনা নিজ দলের নেতা কর্মীদের উদ্দেশে বলেন, “একেবারে তৃণমূল পর্যায় পর্যন্ত সুনির্দিষ্ট একটি নির্দেশনা দিতে হবে- কেউ দুর্নীতি করলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।” যারা দলের নিবেদিত কর্মী তারা কখনো দুর্নীতি করেনি তাদের অবস্থা সেই ১০ বছর আগের মতই আছে।

এছাড়া তিনি বলেন, “যে হারে বেতন আমরা বাড়িয়েছি। এ উদাহরণ মনে হয় পৃথিবীর কোনো দেশেই নেই।” সন্ত্রাস-মাদক-দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে জানিয়ে শেখ হাসিনা বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান চলছে, দুর্নীতির বিরুদ্ধে, দলীয় ব্যানার ব্যবহার করে অপকর্মকারীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।