সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশে একযোগে বোমা হামলা চালাবে তারেক রহমান

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশে একযোগে বোমা হামলা চালাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। লন্ডনভিত্তিক পত্রিকা ‘ডেইলি মিরর’ এমন তথ্য দিয়ে একটি সংবাদ প্রকাশ করেছে।

ডেইলি মিরর- এর ওই সংবাদ অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ২০০৫ সালের ১৭ই আগস্টের মতো আরো একবার বোমা হামলা চালানো হবে। মূলত তারেক রহমান তার ক্ষমতার প্রতাপ সাধারণ মানুষকে বুঝিয়ে দেয়ার জন্যই এমন হামলা চালাবেন বলেও খবরে উল্লেখ করা হয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, এ বিষয় সম্পর্কে কোন তথ্য আমার জানা নেই। নির্বাচনের প্রাক্কালে এমন খবর ভোটের মাঠে নেতিবাচক প্রভাব ফেলবে। বিষয়টি উদ্বেগের মানছি, তবে এমন পরিকল্পনায় জামায়াত সমর্থন দেবে না। এর সঙ্গে আমাদের কোন সম্পৃক্ততা নেই। আমরা চাই সুষ্ঠু ও সুশৃঙ্খল নির্বাচন।

তারেক রহমানের এমন পরিকল্পনাকে স্বাভাবিক বলে আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি যে একটি সন্ত্রাসী দল, তাতে কোন সন্দেহ নেই। তারেক রহমান এমন ঘটনা ঘটালে তাতে আশ্চর্য হবার কিছুই নেই। এর আগেও তার তত্ত্বাবধানে সারা দেশে একযোগে বোমা হামলা হয়েছে। ২১ শে আগস্টে গ্রেনেড হামলা হয়েছে। তবে আমি সাধারণ মানুষকে আশ্বস্ত করতে চাই, বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর এ বিষয়ে সজাগ আছে। এসকল বিষয়ে তারা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সদস্য জানিয়েছেন, যেহেতু পরিকল্পনার কথা আমরা জেনেছি, তাই এটা বাস্তবায়ন হতে দেওয়া হবে না। আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে বলা হয়েছে, সব পরিকল্পনাই করা হচ্ছে লন্ডন থেকে। আর এসব করছে তারেক রহমান।

Leave a Reply