কে-ফোর্স এডমিন টিমের দক্ষতায় সকাল ১১:৩৬ মিনিটে বন্ধ হল বাঁশেরকেল্লা

ফেসবুকের এক প্রতিবেদনে দেখা যাচ্ছে, শনিবার বাংলাদেশ সময় বেলা ১১টা ৩৬ মিনিটে ফেসবুক পেজটি ডাউন করে দেয়া হয়েছে।

আরাবিয়ান সময় ঠিক ৮:৩৬ মিনিটে(১১:৩৬ বাংলাদেশ) ফেইসবুকের এর রিপোর্ট রিভিউর মাধ্যমে জানানো হয় যে কমিউনিটি স্ট্যান্ডার্ড না মানায় বাঁশেরকেল্লার পোস্ট ও পেইজ রিমুভ করে দেয়া হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক কে-ফোর্সের এডমিন টিমের একজন জানান গত ১৫ই সেপ্টেম্ভর ১১:০৪মিনিটে ফেইসবুকের বিশেষ রিপোর্টিং প্রযুক্তির সহায়তায় তারা বাঁশেরকেল্লার পেইজের বিভিন্ন কন্টেন্ট রিপোর্ট করে। আর তার ফল ও আসে ঠিক ৭ দিন পর ২২ সেপ্টেম্ভর সকাল ১১:৩৬ এ(বাংলাদেশ সময়)।

বাঁশের কেল্লা ফেসবুক পেজটি দেশের বাইরে থেকে পরিচালনা করা হতো বলে দেশের কোন প্রযুক্তিতে বন্ধ করা সম্ভব হয়নি। ফলে বিভিন্ন সময় পেজটির বিরুদ্ধে রিপোর্ট করেও কোনো ফলাফল পাওয়া যায়নি।

কে-ফোর্স এডমিন টিম জানায় তারা অনলাইনে বরাবরের মত বিভিন্ন কন্টেন্ট কমেন্ট এর উপর রিপোর্ট করে থাকে। সরকারের পক্ষে প্রচারণার অংশ হিসেবে তারা আগেও অনেক বার বাঁশেরকেল্লা সহ শিবিরের অনেক পেইজেই এটার্ক করে যদিও তেমন সুফল পায়নি তারা। কিন্তু এবার ফেসবুকের পেইজ বিশায়ক নতুন নীতি আসায় এবারের রিপোর্টেই তারা সফলতা পায়। টার্গেট করা বাকি সব পেইজের উপরও তারা তাদের অভিযান চালিয়ে যাবে বলে জানায়।