‘শেখ হাসিনা নওয়াজ শরীফ নন, দেশটাও পাকিস্তান নয়’

শেখ হাসিনা নওয়াজ শরীফ নন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের সদস্য একেএম শামীম ওসমান। প্রধান বিচারপতিকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, জনগণের টাকায় রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন পাওয়া কোনো পাকিস্তানপ্রেমীর উদ্ভট ও অনভিপ্রেত কথাবার্তা এদেশের রাজনৈতিক সচেতন মানুষ আর সহ্য করবে না।

সোমবার ২১ আগস্ট উপলক্ষ্যে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ আয়োজিত এক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন। 

তিনি বলেন, রাজনীতির গতি প্রকৃতি নিয়ন্ত্রণের ক্ষমতা কোনো আদালতের নেই। যারা কথা বলছেন, তারা ভুলে গেছেন ব্যর্থ রাষ্ট্র পাকিস্তানের উদাহরণ বাংলাদেশে অচল। কারণ বাংলাদেশটা পাকিস্তান না, বাংলাদেশের জনগণ পাকিস্তানের জনগণ না। বাংলাদেশ পাকিস্তানের মতো আইএসআই দ্বারা পরিচালিত না। পাকিস্তানের রাজনীতি এবং বিচার বিভাগ সেনাবাহিনীর নির্দেশে চলে। 

শামীস ওসমান আরো বলেন, দেশ নিয়ে যারা ষড়যন্ত্র করছেন, তাদের মনে রাখতে হবে শেখ হাসিনার কর্মীরা রাজপথের অকুতোভয় সেনা। আওয়ামী লীগের কর্মীরা সকল ষড়যন্ত্রের জবাব দেয়ার মতো ক্ষমতা রাখে। 

এসময় উপস্থিত কর্মীদের সজাগ ও প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে শামীম ওসমান বলেন, ২১ আগস্ট শুধুমাত্র একদিনের স্মরণের বিষয় নয়। ২১ আগস্ট আমাদের শিক্ষা দিয়ে যায়, মনে করিয়ে দেয় যে, এদেশকে ব্যর্থ ও জঙ্গী রাষ্ট্র বানাতে শকুনির দল আমাদের নেত্রীকে হত্যার জন্য এখনও ওঁৎ পেতে আছে। কিন্তু দেশ দল ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই আবারও প্রধানমন্ত্রীর আসনে বসাতে হবে এবং কর্মীরাই সেটা করবেন।  

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রিয়াজ উদ্দিন রেণুর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি আব্দুল মতিন মাস্টার, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, নাসিক কাউন্সিলর হাজী ওমর ফারুক প্রমুখ। 

Leave a Reply